Uncategorized

ছেলেদের কমন সমস্যার সমাধান।

ছেলেদের বেশ কিছু সমস্যা প্রায় হয়েই থাকে। যেগুলার সমাধান আমরা অনেক খোজেও হয়ত পাচ্ছিনা। আজকে তাই ছেলেদের এরকম কিছু কমন সমস্যা নিয়ে কথা বলবো। যেগুলা প্রত্যেকটা ছেলেরই জানার দরকার আছে।

ছেলেদের স্কিন

১. ব্যাক এবং সোল্ডার।

অনেক ছেলেদেরই Back,Shoulder and Hip ache এ অনেক বেশি একনি হয়ে থাকে। যা খুবই বিরক্তিকর একটা জিনিস। এটা থেকে রক্ষা পেতে চেষ্টা করবেন বেশি বেশি পানি পান করতে। এছাড়া অতিরিক্ত টাইট জামা পড়া থেকে বিরত থাকতে। এছাড়া অতিরিক্ত হেভি ব্যাগ গুলো এড়িয়ে চলার চেষ্টা করতে হবে। কারন এগুলা ব্যাক শৌলোডারে অনেক ইফেক্ট ফেলে দেয়। তবে সব থেকে ভালো হয় একটি ভালো মানের Body Wash ব্যবহার করতে। এতে ব্যাক এরিয়া এক্সপ্লিড হয়ে যাবে।

২. ডার্ক আন্ডার-আর্মস।

এছাড়া অনেক ছেলেদের প্রাইভেট বডি এবং আন্ডার আর্ম অনেক বেশি কালো হয়ে থাকে। এটা হওয়ার একমাত্র কারন হাইপারপিগ্মেন্টেনশন।তাছাড়া সাউথ এশিয়ান হিসেবে আমরা অনেক বেশি হিউমিড এবং গরম তাপমাত্রায় থাকি। যার জন্যে এরকম হয়ে থাকে। তাই আমাদের এসব পার্টস একটু বেশি ডার্ক হওয়া খুবই ন্যাচারাল। আমরা অনেক সময় টিভিতে এড দেখে ভাবি যে আমাদের কেনো এরকম। তাই চেষ্টা করবেন সবসময় এই পার্টস গুলো পরিষ্কার করে রাখতে।

৩. অতিরিক্ত ঘাম।

অতিরিক্ত ঘাম মানুষকে অনেক সময় বিভ্রান্তিতে ফেলে দেয়। আর ঘাম মেইনলি হয়ে থাকে কয়েকটা কারনে। অতিরিক্ত চিন্তা ভাবনা, স্পেসেফিক কিছু খাবার। আবার মনে রাখবেন সব অংশের ঘাম আপনার শরীরে দুর্গন্ধ করবেনা। শুধুমাত্র Underarms এবং পা থেকে যে ঘাম সৃষ্টি হয়, সেখান থেকেই দুর্গন্ধ সৃষ্টি হবে। এই জায়গা গুলোর ঘামই ব্যাকটেরিয়া সৃষ্টি করে আপনার বডিতে দুর্গন্ধ সৃষ্টি করে। তাই চেষ্টা করবেন, বাসা থেকে যখন বের হবে তখন একটা Antiperspirant Deodorant আপনার আর্মসে ইউজ করে নিতে। আর আপনার পা থেকে যদি ঘামে দুর্গন্ধ সৃষ্টি হয়, থাহলে ট্রাই করবেন জুতা পড়ার আগে অল্প একটু পাওডার দিয়ে নিতে। এতে আর আপনার পা থেকে দুর্গন্ধ আসবেনা। এছাড়া আপনি অনেক বেশি ঘামলে ট্রাই করবেন শার্টের নিচে একটা পাতলা টিশার্ট পড়ে নিতে।

ছেলেদের সমস্যা

৪. বাজে পার্সোনালিটি।

অনেকেই আছে সারাবছর কোনো টাকা খরচ করেনা। তবে যখনি কোনো মেয়ে আবদার করে সেটা ফেলতে পারেনা। তবে এটা করা যাবেনা। অবশ্যই নিজের একটা পার্সোনালিটি তৈরী করে নিতে হবে। তা না হলে ভবিষ্যতে আপনাকে ডিপ্রেশনে পড়ে থাকতে হবে।

৫. ভিজিবল আন্ডারওয়ার।

অনেকের কাছেই এই বিষয়টি একটু বিব্রতকর অবস্থা। নিজের জন্যে এবং আশেপাশের মানুষের জন্যেও। তাই আপনি অবশ্যই চেষ্টা করবেন স্পেসেফিক প্যান্টস পড়তে যেম্ন জিন্স,চিনচ বা প্যাটার্ন যুক্ত প্যান্ট পড়তে পারেন। তবে যেসব প্যান্টের ফ্যাব্রিক পাতলা সেসব প্যান্ট এভোয়েড করতে হবে। তাছাড়া আপনি Seamless Underwear পড়তে পারেন। তবে পার্ফেক্ট হয় বানিয়ানের গ্রে কালারের আন্ডারওয়ার পড়তে পারলে। কেননা এগুলার সাথে আপনি লাইট কালার, ডিপ কালার সব পড়তে পারেন।

৬. চিকেন লেগ।

এমন অনেকেই আছে যাদের বডির তুলনায় পা অনেক চিকন। এটা হওয়ার কারন অনেক সময় জিমে পায়ের Workout Skip করে শুধু Uper Body হিট করার কারনে। তাই যদি এই অবস্থায় থাকেন থাহলে ট্রাই করবেন ডার্ক কালারের প্যান্ট এভোয়েড করতে। এছাড়া লাইট কালারের প্যান্ট গুলো পড়তে পারেন। কেননা ডার্ক কালারের প্যান্ট পড়লে আপনার পা গুলোকে আরো বেশি চিকন দেখাবে। ছাড়া বাজারে অনেক মালিটি পকেট প্যান্ট পাওয়া যায়। সেগুলা পড়তে পারেন। সেগুলো ফ্রি সাইজ হওয়ায় পা দেখা বা বুঝা যায়না।

ছেলেদের সমস্যা সমাধান

৭. প্রপার ফিটিং।

অনেক সময় অনেক কাপড় থাকলেও আমাদের পছন্দের একটা তালিকা থাকেনা। যার কারন হচ্ছে আমাদের প্রপার ফিটিং না থাকা। আপনার প্যান্টে যদি এক্সেস ফ্যাব্রিক লুজ থাকে তবে সেটা দেখতে মোটেও ভালো দেখাবেনা। সহজ ভাবে চাইলে সেটা একটু Fold করে একটু পানি স্প্রে করতে পারেন। খুবই সহজ উপারে সেটা ফিটিং দেখাবে। এরপর সেটা আয়রন করতে পারেন। শার্ট যদি আপনার লুজ হয় থাহলে একটা Shirts Stays কিনে নিতে পারেন। খুব সুন্দর ভাবে এটা আপনার শার্টকে ফিটিং করে দিবে।

৮. নাভী এবং কান পরিষ্কার।

অনেকেই ভেবে থাকেন এগুলা কেউ খেয়াল করবেনা। যার কারনে অনেক সময় এই অংশ গুলো পরিষ্কার করেন না। তবে আপনার পার্সোনালিটির জন্যে এগুলা চেষ্টা করবেন পরিষ্কার রাখতে। তাই গোসল করার সময়ে চেষ্টা করবেন কানের পিছনের অংশটা পরিষ্কার করে নিতে। এছাড়া Belly Button ক্লিন করে নিতে পারেন। এক গভেষনায় দেখা গেছে মানুষের Belly Button এর মধ্যে ৬৭ ধরনের ব্যকটেরিয়া থাক

৯. স্বাস্থ্যসম্মত ত্বক।

অনেক সময় টিভিতে অনেক এড দেখি আমরা। যেখানে দেখানো হয় ৬-৭ দিনে আপনার স্কিন একদম সাদা হয়ে যাবে। সত্যি বলতে এগুলা ভুল এবং মিথ্যা। এগুলা কখনোই ন্যাচারাল না। আপনাকে বাজারের বিভিন্ন ক্রিম এড়িয়ে যেতে হবে। এগুলা আপনাকে একটু ভালো ফলাফল দিলেও আপনার জন্যে অনেক ক্ষতির কারন হয়ে যাবে। খাবারে ভালো কালারফুল ভেজিটেবল খেতে পারেন। এগুলা আপনার স্কিনের জন্যে বেশ ভালো উপকারি। চাইলে একটা ফেইসপ্যাক ব্যবহার করতে পারেন।

Jumon Ahmed

Hello …. I’m Jumon Ahmed. I’m the main admin of lifestyleghar. I work here for give you all services about lifestyle.
Back to top button