Life Style

আপনিও সুন্দরভাবে ফোনে কথা বলুন। ফোনে কথা বলুন।

ফোনে কথা বলাটা অনেকের জন্যে সহজ। অনেকের জন্যে আবার বিরক্তির কিংবা সমস্যার। ফোনে কথা বলতে না পারাটা একটা সমস্যা। সবাই চায় সে কথা বলুক,অপরপ্রান্তের মানুষটি তার কথা শুনুক মনোযোগ দিয়ে। কে বা না চায় তার প্রতি সবাই আকর্ষিত হোক। ফোনে কথা বলতে গেলে বেশ কিছু সমস্যা দেখা দেয় আমাদের মাঝে। এর মধ্যে কিছু সমস্যা :

১. কথা বলায় জঠিলতা।

কথা বলা বিষয়টা আসলে স্বাধীন। আপনি নিজের মত করে কথা বলবেন। এখানে কোনো বাধা নেই। কিন্তু আপনি যদি মনে করেন কথা বলা একটি কঠিন এবং জঠিল কাজ, তবে সত্যিই আপনার জন্যে এটি জঠিল।তাই এই বিষয়টি এড়িয়ে চলতে হবে। এটাকে জঠিল ভাববেন না। সহজ ভাবুন। নিজের মন খোলে কথা বলুন। কথার টপিকে আগান। সহজ সুন্দর শব্দ ব্যবহার করুন।

২. হেসে হেসে কথা বলুন।

আমরা অনেক সময় কথা বলতে ভয় পাই। কখন কি বলবো ভেবে পাইনা। এসব জঠিলতা কাটাবে হাসি। কথা বলার সময় হাসুন। নিজেকে সতেজ রাখুন। যেকোনো কাজে নিজেকে যত বেশি সতেজ রাখবেন কাজটি ততই সহজ হবে। তাই অবশ্যই কথা বলার সময়ে হাসুন এবং নিজেকে সতেজ রাখুন। ফোনে কথা বলার Confidence আরো গ্রো করবে।

৩. অতিরিক্ত চিন্তা করবেন না

আপনাদের অনেকেই আছেন এই সমস্যায় পড়েন। কথা বলার সময় অতিরিক্ত চিন্তা করেন, কিংবা ঘাবড়ে যান। এটি থেকে বেরিয়ে আসুন। আপনি খোলা মনে কথা বলুন। আপনি একটু কম-বেশি কথা বললে আপনাকে কেউ শাস্তি দিবেনা। তাই অতিরিক্ত চিন্তা করে কথায় জঠিলতা বাড়াবেন না।

৪. জঠিল টপিক এড়িয়ে চলুন।

অনেক সময় এমন হয় যে আমরা ফোনেই ৩য় বিশ্ব যুদ্ধ নিয়ে আলোচনা করে বসি। এটি করবেন না। চেষ্টা করবেন সহজ টপিকে কথা বলার। যেহেতু ফোনে কথা বলছেন। তাই সহজ টপিক নির্বাচন করে কথা বলুন। এতে উভয়েই বিষয়টা বলতে এবং শুনতে সহজ হবে। বড় এবং জঠিল বিষয় গুলো আমরা দেখা-সাক্ষাতে সেড়ে নিতে পারি। এভাবেও কিন্তু ফোনে কথা বলাটা আরো সহজ করা সম্ভব হয়।

আরো পড়ুন- ফোনে কথা বলুন 

৫. নার্ভাসনেস কাটান।

কথা বলার সময়ে অনেকেই নার্ভাস হয়ে যান। এটি একটি সমস্যা। এটা থেকে বের হতে না পারলে আপনি ভালো ভাবে কথা বলতে পারবেন না। এটি অনেক সমস্যার কারন। নার্ভাস হলে পুরো কথা বলাটা গুলিয়ে যাবে। এভাবেই চাইলেই আমরা মোবাইলে কথা বলতে পারি। কোনো সমস্যা ছাড়াই।

Read Also Live Sports 

Jumon Ahmed

Hello …. I’m Jumon Ahmed. I’m the main admin of lifestyleghar. I work here for give you all services about lifestyle.
Back to top button