কিভাবে মোবাইল ফোনে সুন্দর ভাবে কথা বলবেন।

কিভাবে মোবাইল ফোনে সুন্দর ভাবে কথা বলবেন।

আমরা অনেকেই আছি যারা সামনে অনেক ভালো ভাবে কথা বলতে পারলেও মোবাইল ফোনে তা পারিনা। অনেকেই এই বিরক্তির সমস্যায় পড়েছেন। তাই আজ আপনাদের কাছে কিছু সিম্পল ট্রিক্স নিয়ে এসেছি যেগুলা ব্যবহার করলে আপনিও খুব সুন্দর ভাবে মোবাইল ফোনে কথা বলতে পারবেন।

সালাম/আদাব দিয়ে শুরু করাঃ

আপনাকে প্রথমে সালাম দিয়ে কথা বলা স্টার্ট করতে হবে। যেকোনো মানুষের সাথে কথা বলার শুরুতে তার মনে আপনার জন্যে একটা সুন্দর শুরু করতে হবে। কথা বলার শুরুতে যখন সালাম দিবেন তখন সে আপনাকে গুরুত্ব দিয়ে কথা বলা শুরু করবে। এটি অবশ্যই করতে ভুলবেন না। তবে অবশ্যই সব ধর্মের যার যার সালাম/আদাব যেটি আছে সেটি দিবেন।

মোবাইল ফোনে নির্দিষ্ট করাঃ

কারো সাথে কথা বলার পূর্বে আপনি টপিক বেচে নিবেন। যে আজকে আপনি তার সাথে এই টপিক নিয়ে কথা বলবেন। এতে করে আপনি কথা বলতে পারবেন। যখন আপনি কথা বলার শুরুতে একটা টপিক বেচে নিবেন তখন আপনার কথা বলার শুরুটা প্রানবন্ত হবে। আপনি আপনার টপিক দিয়ে শুরু করতে পারবেন।

এরপর আপনি যেকোনো টপিকে যেতে পারেন কোনো সমস্যা নেই। কিন্তু শুরুতে একটা টপিকের উপরে স্টার্ট করতে কখনই ভুল করবেন না। এটি আপনার কথা বলার দীর্ঘ করতে ভূমিকা রাখে।

girl Talking On Phone

তাড়াহুড়ো করা যাবেনাঃ

ফোনে কথা বলার সময় তাড়াহুড়ো করবেন না। এটি আপনার কথা বলাকে বিরক্তিতে পরিনত করবে। আস্তে আস্তে কথা বলুন। এতে আপনার ব্রেইন ভালো ভাবে কাজ করবে।

একটা জিনিস আপনার জানা প্রয়োজন, যে আপনি যত দ্রুত কথা বলবেন আপনার ব্রেইন ততই আপনার কথা গুলোকে গুলিয়ে ফেলবে। আস্তে ধীরে কথা বলবেন এতে আপনার কথার উপর আপনার নিয়ন্ত্রন রাখতে পারবেন। ধীরে ধীরে কথা বলার মাধ্যমে যার সঙ্গে যে কথা বলছে সে কথা বুঝবে।

Men Stand With Phone

কথা শুনুন আগেঃ

আগে কথা শুনুন পরে কথা বলুন। আমরা অনেকে নিজের কথা বলতেই থাকেই। যার সাথে কথা বলি তার কথা শুনতে চাইনা। আমরা যদি যার সাথে কথা বলি তার কথা না শুনি থাহলে ভালোভাবে উত্তর দিতে পারবোনা। ভালোভাবে Communication এর জন্যে অবশ্যই অন্যের কথা শুনতে হবে। যতটুকু সম্ভব কথা শুনুন তারপর বলুন।

মোবাইল ফোনে

নাম ধরে ডাকুনঃ

কারো নাম ধরে ডাকলে সে অবশ্যই খুশি হবে। কথা বলা শেষে অবশ্যই তার নাম ধরে তাকে শুভ কামনা জানান। এতে করে সে আপনাকে কাছে মানুষ ভাববে। তাই এই বিষয় গুলো মাথা নিয়ে কথা বলুন। মনে রাখবেন ভদ্রতা মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ন একটা কাজ।

শুদ্ধভাবে কথা বলুনঃ

চেষ্টা করবেন সব সময় শুদ্ধ শব্দের মাধ্যমে কথা বলতে। অপরপ্রান্তের ব্যক্তির কাছে এটি বেশ আগ্রহজনক বিষয়। যার সাথেই কথা বলুন চেষ্টা করবেন শুদ্ধ ভাবে কথা বলতে।

Leave a Comment