পুরুষত্ব হারাচ্ছেন কিছু ভুলের কারনে ২০২১

আমাদের দৈনন্দিন জীবনের কিছু ভুল কিংবা Mistakes এর কারনে আমরা পুরুষত্ব যুকির মুখে ফেলে দিচ্ছি।

সেই বিষয় গুলো নিয়ে আজকে আলোচনা করবো।

Man's Depresion

দিনদিন পুরুষত্বহীনতা আমাদের সমাজে বেড়ে চলেছে। সমাধান খোজতে গিয়েও যেনো আমরা সমাধান পাচ্ছিনা। তবে কিছু বিষয় একটু লক্ষ্য করলেই আমরা আমাদের পুরুষত্বহীনতা রক্ষা করতে পারি।

সাধারণত আমাদের খামখেয়ালীপনার কারনে আমরা ছোট ছোট বিষয় গুলোতে অবগত থাকিনা। কিছু কিছু বিষয় জেনে বুঝেও এড়িয়ে যাই। যার কারনে একটা সময়ে গিয়ে দেখা দেয় জঠিলতা।যা আমাদের জন্যে হয়ে দাঁড়ায় অনাকাঙ্ক্ষিত সমস্যা।

ছেলেদের মুত্র বিসর্জন দেয়ার সঠিক নিয়ম :

যদি কেউ জিজ্ঞেস করে দাঁড়িয়ে না বসে মুত্র বিসর্জন করা উত্তম, তবে উত্তর হবে অবশ্যই বসে করবেন।এই ভুলটি আমরা প্রায় ছেলেরা করে থাকি। আমরা দাঁড়িয়ে কাজ সেরে ফেলি। যা খুবই ক্ষতিকর।

পুরুষত্ব

বসে মুত্র বিসর্জন দেয়া স্বাস্থ্যের জন্যে ভালো।

যখন কেউ বসে মুত্র বিসর্জন করে টখন তার তাপ এবং সঠিক Urine নির্গত হয়। যার কারনে মুত্রনালী ভালো থাকে।

Sit Urine

দাঁড়িয়ে মুত্র বিসর্জন ক্ষতিকর।

দাঁড়িয়ে মুত্র বিসর্জন করার কারনে অনেক সমস্যা হয়ে থাকে। যখন কেউ মুত্র বিসর্জন দিতে যায় দাঁড়িয়ে তখন পুরোপুরিভাবে Urine আসেনা এবং Force ঠিক থাকেনা।

কিছু অংশ অবশিষ্ট থেকে যায় এবং আস্তে আস্তে জমা থেকে তা সমস্যা সৃষ্টি করে। জমা থাকা ইউরিন থেকে দিনে দিনে Bladder,Bladder Stone এমন অনেক রোগ হতে পারে।

তাই পুরুষত্ব ঠিক রাখতে অবশ্যই চেষ্টা করবেন বসে মুত্র বিসর্জন বা Urine ত্যাগ করতে।

Man's Drink Water

পানি পান করবেন কিভাবে?

পানি পান করার ব্যাপারে আমাদের অনেকটাই খামখেয়ালিপনা রয়েছে। আমরা এই ব্যাপার নিয়ে অনেকটা কনফিউজড থাকি যে দাঁড়িয়ে পানি পান করা ভালো, নাকি বসে পান করা ভালো।

আপনার জেনে রাখা উচিৎ অবশ্যই বসে পানি পান করবেন। এতে অনেক উপকারিতা রয়েছে। দাঁড়িয়ে পানি পান করলে পানিটা একদম আমাদের পাকস্থলী তে গিয়ে পৌছায়।

যার কারনে অনেক সময় কিডনিতে সমস্যা দেখা দেয়।এছাড়াও কিডনি সহ নানান সমস্যা দেখা দিতে পারে। তাই বসে পানি পান করার চেষ্টা করবেন।

প্যান্ট টাকনুর নিচে পড়া ঠিক কিনা?

বেশিরভাগ সময় এখনকার ছেলেরা প্যান্ট টাকনুর নিচে প্যান্ট পড়ে থাকে। যা খুবই ক্ষতিকর। ছেলেদের টাকনুর নিচের আলোবাতাস এর সাথে হরমোনাল একটা ব্যাপার আছে, যা ডেকে রাখলে সমস্যা হয়ে থাকে।

Man's Sports Pant

পুরুষের ঘুমানোর সঠিক নিয়ম কী?

আপনি রাতে ঘুমানোর সময় কোন কাত হয়ে ঘুমাবেন সেটা অনেক ইম্পোর্ট্যান্ট। রাতে ঘুমানোর সময় ডান কাত হয়ে ঘুমাবেন।

কেনো ডান কাত হয়ে ঘুমাবেন?

আমরা জানি আমাদের হৃনপিন্ড কিন্তু বাম পাশে থাকে। তাই আমরা যদি বাম কাত হয়ে শুয়ে থাকি থাহলে কিন্তু আমাদের বাম দিকে হৃদপিন্ডে প্রেশার পড়বে।

এছাড়া ডাক্তাররাও বলে থাকেন যেনো বাম পাশের বুকের হৃদপিন্ডে যেনো প্রেশার না পড়ে। তাই অবশ্যই ডান দিকে কাত হয়ে ঘুমানোর চেষ্টা করবেন।

Man Sleep

রেস্টুরেন্ট এ ওয়েটার কে টিপস দেয়া কী ঠিক?

হ্যা! অবশ্যই দেয়া যেতে পারে। আমরা সাধারণত যারাই রেস্টুরেন্ট এ খেতে যাই আমাদের সাথে কিন্তু টাকা থাকে। অন্যদিকে যারা আমাদের জন্যে রেস্টুরেন্ট এ খাবার Serve করে তারা কিন্তু শুধু ব্যাসিক বেতন দিয়েই সংসার চালায়। তাই আমরা চাইলেই তাদের কাজের বিনিময়ে কিছু টিপস হিসেবে দিতেই পারি সৌজন্যসহকারে।

খাবারের ব্যাপারে সচেতনতা।

খাবারের সচেতনার বিষয়টি অত্যন্ত জরুরি একটি বিষয়।খাবারের অনিয়মিত,ভাজাপোড়া খাবার,চর্বিযুক্ত খাবার এগুলা খুবই ক্ষতিকর। আমরা দেখি ভাজাপোড়া চর্বিযুক্ত খাবার গুলো কিন্তু খেতে আমরা খুব স্বাচ্ছন্দ্য বোধ করি। কিন্তু এটি আমাদের ত্বক এবং স্বাস্থ্যের জন্যে খুবই ক্ষতিকর।

এরকম আরো অনেক বিষয় আছে যা পুরুষের জন্যে প্রয়োজনীয়। এই বিষয় গুলো যদি মেনে চলতে না পারেন তবে আপনার পুরুষত্ব যুকির মুখে পড়বে। অবশ্যই পুরুষত্ব রুকতে সাবধান হোন।

Leave a Comment