LifestyleGhar
Everything Here । Search Your Content । Give your Feedback Us

কিভাবে আপনি মন জয় করবেন? ( HOW TO IMPRESS SOMEONE)

পৃথিবীতে মানুষের মন খুবই কমপ্লিকেটেড একটা জিনিস।আপনি চাইলেই মানুষের মন জয় করে নিতে পারবেন। You just need Simple some Tricks.

যা ব্যবহার করলে আপনিও পারবেন খুব সহজেই মানুষের মন জয় করে নিতে।

মন

  •  You have to dress Well.

আপনি হয়ত ছোট বেলা থেকেই একটা কথা শুনে এসেছেন যে , ‘আগে দর্শনদারী পরে গুনবিচারী’। যদি কথাটি শুনে থাকেন তবে আপনাকে বলছি আপনি ঠিক কথাটি শুনেছেন।আপনি কি করেন, চাকরী করেন, বেকার নাকি যেকোনো কিছু।প্রথম কিন্তু আপনাকে ভালো একটা Dressup দেখবে সবাই। তাই প্রথমেই আপনাকে ভালো পোশাক পড়তে হবে। অন্যদিকে ভালো পোশাক মানে দামি পোশাক না।একদম সাধারন মার্জিত পোশাক পড়বেন।

 

Good Listener

  • You have to be a Good Listener.

আপনার সাথে প্রথমে কেউ কথা বলতে আসবে,তখন আপনি তার কথা শুনবেন।

তাকে কথা বলতে দিবেন।

কথা বলার পর্যায়ে আপনি ২০% কথা বললে তাকে ৮০% কথা বলার সুযোগ দিবেন। আপনি যখন তার কথা শুনতে থাকবেন এবং বুঝতে থাকবেন, তখন আপনি নিজে থেকেই বুঝতে পারবেন তার মনের কথা কিংবা অনুভুতি।তাই আপনি যখন কারো সাথে বা কাউকে ইম্প্রেস করতে যাবেন তখন তার কথা শুনবেন। এতে করে সে ভাবতে থাকবে যে আপনি তাকে খুব প্রায়োরিটি দিচ্ছেন এবং প্রতিটি কথা মনযোগ দিয়ে শুনছেন। যার কারনে এই ব্যাপারটি আপনার তার কাছে ভালো লাগবে।

মন

  • Call by Her Name.

আপনি তাকে নাম ধরে ডাকবেন।

খুব অবাক হলেও সত্যি পৃতিবীতে মানুষের নাম ধরে ডাকা জিনিসটাকে বেশিরভাগ মানুষ খুব সৌজন্যমূলক ভাবে গ্রহন করে।

হ্যাঁ, তবে বড় হলে অবশ্যই নামের পাশে ভাই/আপু ব্যবহার করবেন। তবে অবশ্যই নাম ধরেই ডাকতে হবে। মানুষের নাম ধরে ডাকার বিষয়টা খুব পছন্দ করে। কারন অনেকেই ছোট বেলা থেকেই দেখে আসে পরিবারের মানুষ তার নাম ধরে ডেকে আসছে। যার কারনে নাম ধরে ডাকলে সে খুব কাছের মানুষ হিসেবে ধরে নেয়। তাই অবশ্যই চেষ্টা করবেন তার নাম ধরে ডাকতে।

 

Keep smile

  • You have to Smile.

যখন আপনি কোনো মানুষের সাথে দেখা করতে যাবেন বা কথা বলতে যাবেন আপনি হাসবেন।

হেসে হেসে কথা বলবেন।

আপনি যখন হাসবেন তখন সে ব্যাপারটাতে খুব কম্ফর্ট ফিল করবে এবং আপনাকে খুব আপন মনে করবে। অনেকেই দেখা যায় প্রথম দেখা কিংবা কাউকে ইম্প্রেস করতে গেলে অনেকটা নার্ভাস হয়ে যায়। এই জিনিসটা মোটেও চলবেনা। আপনাকে হাসিখুশি থাকতে হবে এবং আপনার অপজিটে থাকা মানুষটাকে কম্ফর্ট ফিল করাতে হবে।

আরো আর্টিকেল পড়ুন – ১. Formal dress for Bengali People

২.কিভাবে মোবাইল ফোনে সুন্দর ভাবে কথা বলবেন।

 

  • Give Compliment

ছোটখাটো কিছু কমপ্লিমেন্ট দিতে হবে।

যাকে আপনি ইমপ্রেস করতে চাচ্ছেন।

ধরেন আপনি তাকে বলবেন তাকে আজকে ভালো দেখাচ্ছে, কিংবা আজকে সে এই কাজটি খুব ভালো করেছে বা তার জামাটা অনেক সুন্দর।Give Him/her Compliment. আপনাকে বুঝবে হবে পৃথিবীতে সবাই কমপ্লিমেন্ট জিনিসটা খুব পছন্দ করে।তবে খেয়াল রাখবে হবে অবশ্যই এটা যেনো মাত্রাতিক না হয়ে যায়। তাই অবশ্যই আপনি কাউকে ইমপ্রেস করতে হলে তাকে কিছু কমপ্লিমেন্ট দিন।এতে সে খুশি হবে।

 

Help

  • You Sould Help Him and her

তাকে আপনি হেল্প করুন।

যখন কোনো ধরনের Litle Or big Help Need আপনি সহযোগিতা করুন।

একটা মানুষ যখন বিপদে পড়ে এবং আপনি তার পাশে দাড়ান এর থেকে বন্ধুত্ব কিংবা সম্পর্ক আর হতেই পারেনা। শুধু সে মানুষটি না আপনার আশেপাশে যে মানুষই বিপদে পড়বে আপনি সহযোগিতা করবেন। বিপদে পড়লেই সত্যিকারের আপন মানুষ চিনা যায়। তাই অবশ্যই সাহায্য করতে হবে।

এই Simple Tricks গুলো যদি একটু Follow করেন থাহলে আপনি সহজে কাউকে Impress করতে পারবেন । অবশ্যই আপনি পারবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *