যে খাবার ধ্বংস করবে করোনা ভাইরাস।(THOSE FOOD DESTROY CORONA VIRUS)

করোনা ভাইরাস বা COVID-19 এর মধ্য দিয়ে যাচ্ছে আমরা সবাই জানি পুরো বিশ্ব এখন। এটি শুধু বাংলাদেশ না, পুরো বিশ্বজুড়ে করোনা ভাইরাস একটি মহামারী ছড়িয়েছে। যেহেতু এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে এবং অনেকেরই হচ্ছে। সে ক্ষেত্রে এখনো এটার কোনো ভ্যাকসিন না থাকায় আমাদের শরীরের এই ভাইরাসটির প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তাই এটির প্রতিরোধ করতে,

  1. সচেতন্তার মাধ্যমে।
  2. খাবারের মাধ্যমে।

যে খাবার গুলো আপনার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে।

নিচে ৫টি সহজ খাবারের কথা বলা হবে যেগুলা আপনার শরীরের করোনা ভাইরাসের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করবে। এই খাবার গুলো আপনার দৈন্দিন জীবনের সাথেই মিলিয়ে নিয়ে খেতে পারেন।

আরো পড়ুনঃ শীতকালে গরম নাকি ঠান্ডা পানির গোসল?

  • লেবু জাতীয় খাবার।

এটা প্রায় সবাই জানি আমাদের শরীরের ভিটামিন-সি রোগ প্রতিরোধ গড়ে তুলতে অনেকটা কার্যকারী ভূমিকা পালন করে। কারন ভিটামিন-সি তে আমাদের শরীরে শ্বেত রক্তকনিকা উতপাদন বৃদ্ধি করে এবং এটি করোনা ভাইরাসে শরীরের সব ধরনের ইনফেকশন হতে প্রোটেক্ট করে। তাই আপনার শরীরে ভিটামিন-সি এর পরিমান বৃদ্ধি করতে প্রতিদিন লেবু জাতীয় খাবার খেতে হবে। এছাড়া লেবু জাতীয় খাবারের মধ্যে আরো রয়েছে, পেয়ারা, কমলা, লেবু। আপনাকে আরেকটা জিনিস মাথায় রাখতে হবে আমাদের শরীরে কিন্তু VITAMIN C STORE থাকেনা। এটা আপনি আজকে খেলে কালকে আর থাকবেনা। তাই অবশ্যই আপনাকে প্রত্যেকদিন খেতে হবে। প্রত্যেকদিন আপনি এই সহজ লেবু বা পেয়ারা খেতে পারবেন এবং এই করোনা কালিন সময়ে এটি আপনাকে দিবে ভিটামিন সি। যা শরীরের জন্যে খুবই প্রয়োজনীয়।

COVID 19

  • ব্রোকলি (এটি একধরনের ফুলকপি)

এটা দামে যেমন অনেক সস্তা এটি খেতেও তেমন অনেক সুস্বাধু।

এছাড়াও অনেকের অজানা এটা অনেক ভালো এন্টিবডি তৈরী করে শরীরে। ব্রোকলিতে রয়েছে ভিটামিন এবং মিনারেল। ব্রোকলিতে রয়েছে VITAMIN A, VITAMIN C, VITAMIN E এন্টীওক্সিডেন্ট এবং ফাইবার। এটি খুব স্বাস্থকর একটি খাবার এবং রোগ প্রতিরোধ করতে খুব ভূমিকা রাখে।

Corona Virus

  • পালং শাক

পালং শাকে শুধু ভিটামিন সি ছাড়াও রয়েছে এন্টিওক্সিডেন্ট। এটার মাধ্যমে INFACTION FIGHTING ABILITY বৃদ্ধি করে। তবে শুধু যে পালং শাক খেতে হবে বিষয়টা এমন না। অবশ্যই আপনাকে লিমিটেশন মেইনটেইন করেই খেতে হবে।

Covid 19

  • পেপে

পেপে শুধু সুস্বাদু তেমন না এতে রয়েছে প্রচুর পরিমানে VITAMIN C. এছাড়াও পেপে তে রয়েছে পর্যাপ্ত পরিমানে পটাশিয়াম,ভিটামিন বি যা আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। আপনি কাচা কিংবা পাকা দুটিই পেপে খেতে পারেন। দুটিতেই রয়েছেন সমান গুনাগুন। তাই আপনি প্রতিদিন চেষ্টা করবেন ১ বা ২ পিস পেপে খেতে। পেপে বাচ্চাদেরকেও খাওয়ানো যেতে পারে। এটি বাচ্চাদের উচ্চততা বৃদ্ধিতে খুব ভালো কাজ করে থাকে।

  • আমলকী

অনেকেই জেনে থাকবেন এটি খুবই স্বাস্থ্য সম্মত এবং এবং রোগ প্রতিরোধকারী একটি খাবার। যদিও এটা একটু টক। এটাতেও রয়েছে প্রচুর ভিটামিন সি। এটি চাইলেই আপনি খেতে পারবেন।

করোনা ভাইরাস ২০২১

করোনার সময়ে আমাদের এই দুটি মাধ্যমেই নিজেদের ভালো রাখা সম্ভব। সচেতনতা এবং খাবার যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ বৃদ্ধি করতে সহায়তা করে। উপরের খাবার গুলো খুব Expensive কিছু না। আমাদের হাতের কাছেই সব সময় পাওয়া যায়। লেবু,পেপে,আমলকী,পালং শাক এগুলা আমাদের শরীরের Vitamin C Increas করবে এবং ভাইরাস প্রটেক্ট করবে। Corona Virus is World Wide Pandemic.

Leave a Comment